July 27, 2024, 3:24 am
শিরোনাম:
বিরামপুরে যমুনা নদীতে বালু উত্তোলন, হুমকির মুখে গ্রামবাসী ও বাঁধ বিরামপুরে আমন ধানের ফসল বৃদ্ধিতে দো-গাছি চারা রোপণ আরম্ভ বিরামপুর খানপুর ইউনিয়নে তৃণমূল পর্যায়ে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত অত্যাধুনিক স্বাস্থ্যসেবা পাবে সীমাখালীবাসি-এমপি বীরেন শিকদার মাগুরা রিপোর্টার্স ইউনিটির নতুন কমিঠির সভাপতি ইউনূচ ও সম্পাদক আশরাফ নির্বাচিত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাথে “সমুদ্র সমাজ সুশীল সংগঠনের”অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত খেদাপাড়া বাবা বৈদ্যনাথ ধাম মন্দিরের যজ্ঞানুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য কচুরিপানায় খেয়া চলাচল বন্ধ দুর্ভোগে স্কুল ছাত্র ছাত্রী ও ৭ গ্রামের মানুষ রাসেলস ভাইপারের অ্যান্টিভেনম যথেষ্ট পরিমাণে মজুদ নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরাসেলস ভাইপারের অ্যান্টিভেনম যথেষ্ট পরিমাণে মজুদ নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তালতলীতে অটো গাড়ির চাপায় যুবক নিহত 

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে ধাপে ধাপে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য তৈরি করেছিলেন”- জননেতা তারেক শামস্ খান হিমু

Reporter Name
  • Update Time : Saturday, December 16, 2023,
  • 115 Time View

 

কাজী মোস্তফা রুমি, টাঙ্গাইল জেলা প্রতিনিধি: বাংলার ৩০ লাখের বেশি শহীদ আর লাখো মায়ের সম্ভ্রমের সঙ্গে মিশে আছে স্বাধীনতার ইতিহাস, বিজয়ের আনন্দ। আজ থেকে ৫৩ বছর আগে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বাংলার শোষিত মানুষ পেয়েছিল বিজয়ের আনন্দ, নিজের ভূখণ্ড। অবসান ঘটেছিল ২৪ বছরের পাকিস্তানি জান্তাদের দুঃশাসন। শোষণের জাঁতাকলে নিষ্পেষিত বাঙালি স্বাধীন দেশে মুক্তির স্বাদ নিয়েছিল প্রথমবার। আজ মহান বিজয় দিবস। বাংলার মানুষের জীবনের সবচেয়ে কাঙ্ক্ষিত ও আবেগঘন দিন।

মহান বিজয় দিবসে স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় চার নেতা শহীদ বুদ্ধিজীবী শহীদ মুক্তিযোদ্ধা সহ সকল বীর মুক্তিযোদ্ধাদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেছেন দক্ষিণ টাঙ্গাইলের মানবিক নেতা রাজপথ থেকে বিকশিত নেতৃত্ব নাগরপুর দেলদুয়ারের গণমানুষের নেতা রাজনৈতিক ম্যাজিক ম্যান কর্মীবান্ধব জননেতা তারেক শামস্ খান হিমু।

এ বিষয়ে জননেতা তারেক শামস্ খান হিমু গণমাধ্যমকে বলেন- একাত্তরের এই দিনটিতে বাংলার আকাশে-বাতাসে ধ্বনিত হয় ‘জয় বাংলা’ স্লোগান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে ধাপে ধাপে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য তৈরি করেছিলেন। তার নেতৃত্বেই মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল বাংলার আপামর জনসাধারণ। ছিনিয়ে এনেছিল বিজয়ের লাল-সবুজ পতাকা। ১৯৭১ সালের বিজয়ের দিনটির মতো আজও বাংলার আকাশে বাতাসে ধ্বনিত হচ্ছে ‘জয় বাংলা’। সর্বত্র উড়ছে বিজয়ের নিশান।

বিজয়ের এইদিনে আমরা শপথ নেই মৌলবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির সব ষড়যন্ত্র মোকাবিলা করব এবং দেশের উন্নয়ন ও প্রগতির পথে বাধাদানকারীদের সমূলে উচ্ছেদ করব।

দেশ ও দেশের মানুষের অগ্রযাত্রা আরও এগিয়ে যাওয়ার প্রত‍্যয়ে ঐক্যবদ্ধভাবে সকলকে নিয়ে কাজ করে যাব ইনশাআল্লাহ্।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category